Tuesday, June 5, 2018

অবশেষে চাঁদনীকে তালাক দেওয়ার নেপথ্যের আসল কাহিনী জানালেন বাপ্পা নিজে দে...



অবশেষে চাঁদনীকে তালাক দেওয়ার নেপথ্যের আসল কাহিনী জানালেন বাপ্পা নিজে দেখুন ভিডিও

সংগীত শিল্পী বাপ্পা মজুমদার বলছেন চাঁদনীর সঙ্গে তার বিবাহবিচ্ছেদ হয়ে গেছে। কিন্তু চাঁদনী বলছেন ভিন্ন কথা। বাপ্পার বিরুদ্ধে অভিযোগ না তুলে তিনি দাবি করছেন, তালাকের কোনো কাগজপত্র তিনি হাতে পাননি। তাই আইনত এখানো তিনি বাপ্পার স্ত্রী। তাছাড়া বাপ্পা নিয়মিত তার ভরণপোষণ করছেন বলেও তিনি দাবি করেন। তবে তার সব অভিযোগের আঙুল বাপ্পার হনেওয়ালা বউ অভিনয়শিল্পী ও উপস্থাপিকা তানিয়া হোসেনের দিকে। গত মঙ্গলবার রাতে বাপ্পা মজুমদারের সঙ্গে মগবাজারের স্টুডিওতে এ নিয়ে কথা হয় একজন সংবাদ কর্মীর। প্রশ্ন ও জবাব গোছের কথোপকথনে এ বিষয়ে বিস্তারিত তথ্য উঠে আসে বাপ্পার ভাষায়।‘আপনি এখনো চাঁদনীর স্বামী’ চাঁদনীর এমন দাবির পরিপ্রেক্ষিতে বাপ্পা বলেন, চাঁদনীকে গত বছরের ৯ অক্টোবর তালাকের আইনি নোটিশ পাঠানো হয়েছে যা চলতি বছর ৯ জানুয়ারি কার্যকর হয়েছে। সবই সে জানে। সে তালাকনামার চিঠি রিসিভও করেছে। তিন মাসের মধ্যে তালাকের সব প্রক্রিয়া সম্পন্ন হয়ে যায়।‘তার কর্মকাণ্ডে মনে হচ্ছের তালাকের ব্যাপারে তিনি কিছু জানেন না’ এমন প্রশ্নে জিজ্ঞাসায় বাপ্পা বলেন, তালাকনামার কাগজগুলো যেহেতু তারা গ্রহণ করেছেন এই বিষয় নিয়ে নতুন করে প্রশ্ন তোলার কোনো কারণ নাই। তাদের তথ্যগুলো পুরোপুরি ভুল।‘কতদিন আপনারা এক সাথে ছিলেন না’ এমন প্রশ্নে বাপ্পা বলেন, সংসার জীবনের একপর্যায়ে আমাদের মধ্যে বনিবনার সমস্যা হয়। সংসার চালাতে গেলে যেসব ব্যাপার দরকার তা দুজনের মধ্যে অনুপস্থিত ছিল-ঘাটতি ছিল। ২০১৩ সালে একবার বিবাহবিচ্ছেদ হওয়ার কথা ছিল। পরে সেই সিদ্ধান্ত থেকে সরে আসি। ২০১৭ সাল পর্যন্ত কোনোরকম সংসার চলছিল। কেননা যেকোনো সম্পর্ক মানুষ টিকিয়ে রাখতে চায়। সেই ইচ্ছাটা আমাদের ছিল। যে জন্যই ২০১৩ সালের পর এতটা সময় চালিয়ে নিয়েছিলাম। কিন্তু ২০১৬ সালের মাঝামাঝি সময়ে আমাদের সম্পর্কের আরও অবনতি হয়েছে। ওর তরফ থেকে তালাকের ব্যাপারে আমাকে অনেকবার বলা হয়েছে। তবে আনুষ্ঠানিকভাবে আমার তরফ থেকে তালাক দেওয়া হয়েছে। তালাকের বিষয়ে চাঁদনীর অস্বীকার করা প্রসঙ্গে বাপ্পা বলেন, বিভিন্ন মাধ্যমে তেমনটাই শুনতে পেয়েছি। ২১ মে রাতে চাঁদনী এ নিয়ে  ফোনও করেছিল। ফোন করে তালাকের খবর প্রকাশিত হওয়াতে সে আমাকে দোষারোপ করে। চাঁদনী বারবার বলছিল, আমাকে লোকজন ফোন করছে, আমি কী বলব? আমাকে সবাই জিজ্ঞেস করছে, আমাদের (বাপ্পা মজুমদার ও চাঁদনী) বিবাহবিচ্ছেদ হয়েছে কি না? তালাকের এত দিন পর চাঁদনীর কাছ থেকে এই প্রশ্ন খুব অবান্তর লেগেছে। বিচ্ছেদ হয়েছে কি না, এই প্রশ্ন সবাই তাকে করছে, কিন্তু সে নাকি উত্তর দিতে পারছে না! আমি বলেছি, উত্তর দিতে না পারার তো কিছু নাই। তুমি জানো, আমাদের তালাক হয়ে গেছে। তখন চাঁদনী পাল্টা বলেছে, আমি এ সবকিছুর মুখোমুখি হতে পারব না। এরপর বললাম, ঠিক আছে, যারা তোমাকে প্রশ্ন করছে, তাদের বলো আমার সঙ্গে যোগাযোগ করতে, আমি তাদের জানাচ্ছি। সেখানে এখন যদি বলে কিছু জানে না, তাহলে আমার কিছু বলার নাই।‘দুই পরিবারের লোকজন তালাকের বিষয়ে  সবকিছু জানেন’ কীনা এমন জিজ্ঞাসায় বাপ্পা বলেন, দুই পরিবারের সবাই বিষয়টি জানেন। চাঁদনীর ভুল তথ্যে আমি প্রশ্নবিদ্ধ হচ্ছি। এর কোনো ভিত্তি নাই। আমার ফেসবুক পোস্টে তালাকের পুরো বিষয় জানিয়েছি। এরপর আমাদের তালাক নিয়ে কোনো শঙ্কা থাকার কথা না। লুকানোর কিছু থাকলে ফেসবুকে নিশ্চয় কোনো পোস্ট দিতাম না। আমি আমার অবস্থান থেকে একদম পরিষ্কার, তাই সবাইকে একসঙ্গে জানিয়েছি। দুইজনের বিচ্ছেদ নিয়ে আর কোনো প্রশ্ন থাকার কারণ নেই।‘চাঁদনী কিছু ভুল বার্তা দিচ্ছে’ মন্তব্য করে বাপ্পা আরো বলেন, সরাসরি বলতে চাই, চাঁদনীর সঙ্গে তালাকের বিষয়ে আর কোনো প্রশ্নের অবকাশ নেই। ‘তানিয়ার সঙ্গে আংটি বদলের পর চাঁদনীকে কথা বলতে শোনা গেছে’ এমন জিজ্ঞাসায় বাপ্পা বলেন, আমাকে সম্মান দেখিয়ে তানিয়াকে অসম্মান করার মানে আমাকেই অসম্মান করা। কারণ সে আমার হবু স্ত্রী। চাঁদনীর সঙ্গে তালাকের বিষয়ে তানিয়ার দিকে বন্দুক তাক করার কিছু নেই। তানিয়া একেবারে আলাদা একটা সত্তা। চাঁদনীর ও আমার মাঝখানে তানিয়া আসেনি। তানিয়া আমার বন্ধু ছিল। বন্ধুত্বের সূত্র ধরেই বিবাহবিচ্ছেদের পর তানিয়াকে সম্প্রতি আমার ইচ্ছে আর ভালো লাগার কথা জানিয়েছি। তানিয়াকে কোনোভাবে যদি ছোট করা বা দোষারোপ করা হয়, পক্ষান্তরে সেটা আমাকেই করা হয়। তানিয়াকে দোষারোপ করার বিষয়টি আমাকে অনেক বেশি আহত করছে।‘চাঁদনীকে ভরণপোষনে দিচ্ছেন কীনা’ এমন প্রশ্নের জিজ্ঞাসায় বাপ্পা বলেন, জানুয়ারিতে তালাকের পর আমি চাঁদনীকে তাঁর সব পাওনা পরিশোধ করে দিয়েছি। এরপর কয়েক মাস একেবারেই আমার মানবিক জায়গা থেকে চেষ্টা করেছি ওকে সাহায্য করতে। আমার তিনটা পোষা প্রাণী আছে, এগুলো চাঁদনীর কাছেই থাকে। এদের রক্ষণাবেক্ষণের জন্য মাসিক খরচ আমি পাঠাই।তানিয়া আর আপনার সংসার কবে শুরু হচ্ছে এমন প্রশ্নের উত্তরে বাপ্পা বলেন, দুজন যখন মনে করব সংসার শুরু করা উচিত, তখনই করব। এটা একান্তই দুজনের সিদ্ধান্ত।চাঁদনীর সঙ্গে তালাকের ব্যাপারে আপনার বিরুদ্ধে কারো কোনো অভিযোগ নেই। সব অভিযোগ দেখছি তানিয়ার দিকে। কেন?ভক্তদের উদ্দেশে বাপ্পা বলেন, ‘আমার মূল কাজ হচ্ছে গান, সেখানে সবার সহযোগিতা এত দিন পেয়েছি, সামনেও আপনারা পাশে থাকবেন। আমি আপনাদের সব সময় পাশে চাই। আর প্রত্যেকের ব্যক্তিগত জীবন আছে, সেখানে টানাপোড়েন আছে। আমিও সাধারণ একজন মানুষ, আমার জীবনেও নিশ্চয় টানাপোড়েন আছে। হয়তো থাকবে। সেগুলো যেন সামলে উঠতে পারি। অবশেষে চাঁদনীকে তালাক দেওয়ার নেপথ্যের আসল কাহিনী জানালেন বাপ্পা নিজে দেখুন ভিডিও,তানিয়া হোসেন,

No comments:

Post a Comment